হেলিকোব্যাক্টর পাইলোরি (H.pylori) IgG/ IgM টেস্ট কিট টেস্ট পদ্ধতি

- 2022-07-04-

হেলিকোব্যাক্টর পাইলোরি (H.pylori)একটি গ্রাম-নেতিবাচক মাইক্রোঅ্যারোবিক ব্যাকটেরিয়া যা পেট এবং ডুডেনামকে পরজীবী করে। এর সংক্রমণ খুবই সাধারণ, এবং বিশ্বব্যাপী প্রাকৃতিক জনসংখ্যার সংক্রমণহার 50% অতিক্রম করে। এর হারকে প্রভাবিত করার কারণগুলিহেলিকোব্যাক্টর পাইলোরিসংক্রমণের মধ্যে রয়েছে অর্থনৈতিক অবস্থা, জীবনযাত্রার অবস্থা, শিক্ষার স্তর, পেশা এবং মদ্যপানের অভ্যাস ইত্যাদি। সাধারণভাবে বলতে গেলে, উন্নয়নশীল দেশগুলি উন্নত দেশগুলির চেয়ে বেশি। এটি বর্তমানে বিশ্বাস করা হয় যেপ্রাকৃতিক পরিবেশে, মানুষ হেলিকোব্যাক্টর পাইলোরি সংক্রমণের একমাত্র উৎস, এবং সংক্রমণের পথটি মৌখিক সংক্রমণ বলে মনে করা হয়।


Babio®হেলিকোব্যাক্টর পাইলোরি (H.pylori)IgG/ IgM টেস্ট কিট (কলয়েডাল গোল্ড মেথড) ইন ভিট্রো গুণগত সনাক্তকরণের জন্য ব্যবহৃত হয়হেলিকোব্যাক্টর পাইলোরিমানুষের মধ্যে অ্যান্টিবডি IgG/IgAসিরাম/প্লাজমা/পুরো রক্তের নমুনা। হেলিকোব্যাক্টর পাইলোরি নির্মূলের জন্য চিকিত্সা করা হয়নি এমন লোকেদের জন্য, ক্লিনিকাল এবং অন্যান্য পরীক্ষাগার সূচকগুলির সাথে মিলিত, এটি হেলিকোব্যাক্টর পাইলোরি সংক্রমণের সহায়ক নির্ণয়ের জন্য ব্যবহৃত হয়। দ্রষ্টব্য: অ্যান্টিবডি সনাক্তকরণ পণ্যগুলি নির্মূলের মূল্যায়নের সাম্প্রতিক রায়ের জন্য ব্যবহার করা যাবে নাxহেলিকোব্যাক্টর পাইলোরি.

[পরীক্ষা পদ্ধতি]

1. ব্যাগ খোলার আগে, ঘরের তাপমাত্রায় রেখে দিন। পরীক্ষার ডিভাইসটি বের করে নিনসিল করা ব্যাগ এবং যত তাড়াতাড়ি সম্ভব এটি ব্যবহার করুন। পরিমাপ এক ঘন্টার মধ্যে সঞ্চালিত হলে সর্বোত্তম ফলাফল পাওয়া যাবে।

2. পরীক্ষার কার্ডের নমুনা কূপে 35 μL সিরাম/প্লাজমা বা সম্পূর্ণ রক্ত ​​​​পরিমাণ করুন।

3. বাফারের বোতল থেকে সরাসরি 1 ড্রপ বাফার বিতরণ করুন, বা নমুনা ভালভাবে 40µL বাফার স্থানান্তর করতে একটি ক্যালিব্রেটেড পাইপেট ব্যবহার করুন৷

4. ফলাফল 10 থেকে 20 মিনিটের মধ্যে হওয়া উচিত, কিন্তু 30 মিনিটের বেশি নয়৷