বায়ু নির্বীজন মেশিনের মৌলিক কাঠামো

- 2021-09-07-

এর এয়ার ফিল্টারবায়ু নির্বীজন মেশিন: বাজারে বেশিরভাগ এয়ার পিউরিফায়ারগুলি মূলত ফিল্টার স্ক্রিনের মাধ্যমে বায়ু বিশুদ্ধ করার উদ্দেশ্য অর্জন করে এবং ফিল্টার স্ক্রিনটি প্রধানত কণা ফিল্টার স্ক্রীন এবং জৈব ফিল্টার স্ক্রীনে বিভক্ত। কণা ফিল্টার পর্দা মোটা ফিল্টার পর্দা, সূক্ষ্ম কণা ফিল্টার পর্দা এবং সূক্ষ্ম কণা ফিল্টার পর্দা বিভক্ত করা হয়; জৈব ফিল্টার স্ক্রীন ফরমালডিহাইড অপসারণ ফিল্টার স্ক্রীন, ডিওডোরাইজেশন ফিল্টার স্ক্রীন, সক্রিয় কার্বন ফিল্টার স্ক্রীন ইত্যাদিতে বিভক্ত। প্রতিটি ফিল্টার স্ক্রীন প্রধানত বিভিন্ন দূষণের উৎসকে লক্ষ্য করে এবং ফিল্টারিং নীতিও ভিন্ন।

এর জলের ট্যাঙ্কবায়ু নির্বীজন মেশিন: ভোক্তাদের ক্রমবর্ধমান মনোযোগের সাথে, এয়ার পিউরিফায়ারের কার্যকারিতা বায়ু পরিশোধনের মধ্যে সীমাবদ্ধ নয়। জলের ট্যাঙ্কের কাঠামোগত নকশা যোগ করে, এয়ার পিউরিফায়ার শুধুমাত্র মৌলিক মিশনটি সম্পূর্ণ করতে পারে না, তবে বাতাসকে আর্দ্র করতে পারে।

বায়ু নির্বীজন মেশিনের বুদ্ধিমান মনিটরিং সিস্টেম: বুদ্ধিমান মনিটরিং সিস্টেমটি কেবল বায়ু মানের তত্ত্বাবধায়ক হিসাবে বোঝা যায়। অন্তর্নির্মিত মনিটরিং সরঞ্জামের মাধ্যমে, এটি বাস্তব সময়ে বায়ুর গুণমান সম্পর্কে ভাল, মাঝারি এবং দুর্বল বিচার করতে পারে। ভোক্তারা বাতাসের গুণমান অনুযায়ী এয়ার পিউরিফায়ার ব্যবহার করতে পারেন। এছাড়াও, বুদ্ধিমান মনিটরিং সিস্টেমটি ফিল্টার স্ক্রিনের পরিষেবা জীবন এবং জলের ট্যাঙ্কের জলের স্তরও নিরীক্ষণ করতে পারে, যা ব্যবহারকারীদের বায়ু পরিশোধকের কাজের অবস্থা বোঝার জন্য সুবিধাজনক।

নেতিবাচক আয়ন জেনারেটর এবং উচ্চ ভোল্টেজ সার্কিট: সাধারণত একটি অক্জিলিয়ারী পরিশোধন ফাংশন হিসাবে ব্যবহৃত হয়, এটি প্রধানত পরিষ্কার বাতাসের সাথে নেতিবাচক আয়ন পাঠায়। নেতিবাচক আয়নগুলির উপশম, সম্মোহন, ব্যথানাশক, ক্ষুধা বৃদ্ধি এবং রক্তচাপ কমানোর কাজ রয়েছে। বজ্রপাতের পরে, বাতাসে নেতিবাচক আয়ন বৃদ্ধির কারণে মানুষ স্বাচ্ছন্দ্য বোধ করে। বায়ু নেতিবাচক আয়ন বায়ুমণ্ডলীয় দূষণকারী, নাইট্রোজেন অক্সাইড এবং সিগারেট দ্বারা উত্পাদিত প্রতিক্রিয়াশীল অক্সিজেন প্রজাতি (অক্সিজেন মুক্ত র্যাডিকেল) হ্রাস করতে পারে এবং মানবদেহে অত্যধিক প্রতিক্রিয়াশীল অক্সিজেন প্রজাতির ক্ষতি কমাতে পারে[6]

জীবাণুমুক্তকরণ ডিভাইস: ইলেক্ট্রোস্ট্যাটিক বায়ু পরিশোধন ডিভাইস এর কাঠামোর পরিপ্রেক্ষিতে, বাজারে সাধারণত তিনটি পণ্য রয়েছে: ফ্ল্যাট স্ট্রাকচার এয়ার পিউরিফিকেশন ডিভাইস, হানিকম্ব হেক্সাগোনাল চ্যানেল এয়ার পিউরিফিকেশন ডিভাইস এবং রাউন্ড হোল চ্যানেল এয়ার পিউরিফিকেশন এবং ডিসইনফেকশন ডিভাইস।