কিভাবে বায়ু নির্বীজন মেশিন ব্যবহার এবং পরিষ্কার করতে হবে

- 2021-09-01-

এর ব্যবহারবায়ু নির্বীজন মেশিন
1. বিভাগ এর অপারেশন ম্যানুয়াল রাখবেবায়ু নির্বীজন মেশিনএবং প্রয়োজনীয়তা অনুযায়ী এটি পরিচালনা করুন।
2. ঘরের ঘনত্বের দিকে মনোযোগ দিন। জীবাণুমুক্ত করার সময়, ঘরটি বায়ুরোধী রাখতে দরজা এবং জানালা বন্ধ রাখতে হবে। অপ্রাসঙ্গিক কর্মীদের প্রবেশ কঠোরভাবে নিষিদ্ধ। জীবাণুমুক্তকরণের প্রভাব নিশ্চিত করার জন্য অভ্যন্তরীণ কর্মীদের সংখ্যা যতটা সম্ভব কমানো হবে।
3. গৃহমধ্যস্থ বস্তুর পৃষ্ঠের পরিচ্ছন্নতার দিকে মনোযোগ দিন। বায়ু নির্বীজন মেশিন শুধুমাত্র বাতাসের জন্য কার্যকর এবং বস্তুর পৃষ্ঠে কোন নির্বীজন প্রভাব নেই। গৃহমধ্যস্থ বস্তুর পৃষ্ঠে আরও ধুলো থাকলে, জীবাণুমুক্তকরণ মেশিনটি অপারেশন চলাকালীন সেকেন্ডারি ধুলো তৈরি করবে, যার ফলে ক্রমাগত বায়ু মাইক্রোবায়াল দূষণ হবে, যা শেষ পর্যন্ত নির্দিষ্ট সময়ের মধ্যে নির্বীজন ব্যর্থতার দিকে পরিচালিত করবে।
4. এর নির্বাচনবায়ু নির্বীজন মেশিনশুরুর সময়।
1) প্রতিরোধমূলক জীবাণুমুক্তকরণ: প্রতিবার 60 ~ 120 মিনিটের জন্য দিনে নিয়মিত 2-3 বার জীবাণুমুক্ত করুন। এটি সাধারণত সকালে কাজ করার আগে এবং বিকেলে বা রাতে কাজের পরে সাজানো হয়। সাধারণ নির্বীজন সময় 5 ঘন্টা।
2) গতিশীল জীবাণুমুক্তকরণ: উদ্দেশ্য হল কর্মীদের ক্রিয়াকলাপের সময় পরিবেষ্টিত বায়ুতে গৌণ দূষণ নিয়ন্ত্রণ এবং হ্রাস করা। এটি সাধারণত কর্মীদের ক্রিয়াকলাপের শীর্ষ সময়কালে বাহিত হয়।
3) স্ট্যাটিক জীবাণুমুক্তকরণ সপ্তাহে একবার 2 ঘন্টার জন্য করা যেতে পারে।

5. প্রতিটি জীবাণুমুক্তকরণের শেষে সংশ্লিষ্ট রেকর্ড করা হবে এবং ক্রমবর্ধমান সময় 4000 ঘণ্টার বেশি হবে না।

6. বায়ু নির্বীজন মেশিন অতিবেগুনী সঞ্চালন বায়ু শারীরিক পরিস্রাবণ নির্বীজন নীতি গ্রহণ করে. অতএব, বায়ু নির্বীজন যন্ত্রের চারপাশের স্থানটিকে যতদূর সম্ভব বস্তু দ্বারা অবরুদ্ধ হওয়া থেকে বিরত রাখতে হবে যাতে বাতাসকে মসৃণভাবে প্রবাহিত করা যায় এবং যতদূর সম্ভব বাতাসের ভাল সঞ্চালন রক্ষা করা উচিত।


এর পরিচ্ছন্নতা ও রক্ষণাবেক্ষণবায়ু নির্বীজন মেশিন

1. রাখাবায়ু নির্বীজন মেশিনপরিষ্কার এবং শুকনো। প্রতিদিন জীবাণুমুক্ত করার পরে, একটি ভেজা কাপড় দিয়ে পৃষ্ঠটি মুছুন। পরিষ্কার করার সময়, পাওয়ার সাপ্লাই বন্ধ করুন এবং জলের সাথে সরাসরি যোগাযোগ এড়াতে বা ফ্লাশিং এড়াতে পাওয়ার হেডটি টানুন।
2. কখনবায়ু নির্বীজন মেশিনকাজ করছে, জীবাণুনাশকের বায়ুচলাচল খাঁড়ি এবং আউটলেটের কাছাকাছি বস্তু বা হাত তৈরি করা কঠোরভাবে নিষিদ্ধ; হ্যান্ডলিং এবং লোডিং এবং আনলোড করার সময়, পণ্যটিকে শক্ত বস্তু দ্বারা আঘাত করা বা মাটিতে পড়ে যাওয়া থেকে বিরত রাখতে হবে।
3. অস্বাভাবিক অপারেশনের ক্ষেত্রেবায়ু নির্বীজন মেশিন(ফল্ট ডিসপ্লে বা অ্যালার্ম), অবিলম্বে পাওয়ার সুইচটি বন্ধ করুন, পাওয়ার প্লাগটি টানুন এবং পরিদর্শনের জন্য সরঞ্জাম রক্ষণাবেক্ষণ কর্মীদের কল করুন।
x
5. জীবাণুমুক্ত করার ক্রমবর্ধমান ব্যবহারের সময় 4000 ঘন্টার বেশি হবে না। ক্রমবর্ধমান সময় পৌঁছে গেলে, অতিবেগুনী বাতি প্রতিস্থাপন এবং রেকর্ড করা হবে।
x
7. নির্দেশাবলী অনুযায়ী বায়ু নির্বীজন মেশিন ইনস্টল করুন এবং পরিচালনা করুন এবং বিদ্যুতের নিরাপত্তার দিকে মনোযোগ দিন। নির্দেশিকা, প্রশিক্ষণ, নির্দেশাবলী বা নির্দেশাবলীর বিস্তারিত পড়া ছাড়া এটি কঠোরভাবে নিষিদ্ধ