বায়ু নির্বীজন মেশিন রক্ষণাবেক্ষণ

- 2021-08-04-

রক্ষণাবেক্ষণবায়ু নির্বীজন মেশিন

1. বায়ু নির্বীজন মেশিন পরিষ্কার এবং শুকনো রাখুন। প্রতিদিন জীবাণুমুক্ত করার পরে একটি ভেজা কাপড় দিয়ে পৃষ্ঠটি মুছুন। পরিষ্কার করার সময়, পাওয়ার সাপ্লাই অবরুদ্ধ করা উচিত এবং জল বা ধোয়ার সাথে সরাসরি যোগাযোগ এড়াতে পাওয়ার প্লাগটি টানতে হবে।

2. বায়ু জীবাণুনাশক অপারেশন চলাকালীন, জীবাণুনাশকের বায়ুচলাচল খাঁড়ি এবং আউটলেটের কাছাকাছি বস্তু বা হাত আনা নিষিদ্ধ; স্থানান্তর এবং লোডিং এবং আনলোড করার সময়, পণ্যটিকে শক্ত বস্তু দ্বারা আঘাত করা বা মাটিতে পড়ে যাওয়া থেকে প্রতিরোধ করা উচিত।

3. বায়ু জীবাণুনাশকের অস্বাভাবিক অপারেশন পাওয়া গেলে, পাওয়ার সুইচটি অবিলম্বে বন্ধ করা উচিত, পাওয়ার প্লাগটি টেনে বের করা উচিত এবং সরঞ্জাম মেরামতকারীকে চেক করার জন্য ডাকতে হবে।

4. প্রতি মাসে ফিল্টার পরীক্ষা করুন, এয়ার ইনলেট প্যানেলটি উন্মোচন করুন, ফিল্টারটি সরান, পরিষ্কার জল বা নিরপেক্ষ স্ক্রাবিং এজেন্ট দিয়ে জল দিয়ে পরিষ্কার করুন৷ ব্রাশ দিয়ে স্ক্রাব করা নিষিদ্ধ, এবং বিকৃতি এবং স্ক্রাবিং এড়াতে জলের তাপমাত্রা 40 ডিগ্রি সেলসিয়াসের বেশি হওয়া উচিত নয়। একটি শীতল, বায়ুচলাচল জায়গায় পরিষ্কার এবং শুকানোর পরে, মূল রুট অনুযায়ী ফিল্টার ইনস্টল করুন এবং প্রতি বছর ফিল্টার প্রতিস্থাপন করুন। ফিল্টার পরিষ্কার এবং প্রতিস্থাপন রেকর্ড করা উচিত।

5. এর ক্রমবর্ধমান অপারেশন সময়বায়ু নির্বীজন মেশিন4000 ঘন্টা অতিক্রম করে না। ক্রমবর্ধমান সময় পৌঁছে গেলে, অতিবেগুনী বাতি প্রতিস্থাপন করা উচিত।

6. বায়ু নির্বীজন মেশিনের উপরে কোন লুকানো বস্তু থাকা উচিত নয়, বা এটি ব্যবহারের জন্য একটি ক্যাবিনেট বা অন্য পরিবেশে স্থাপন করা উচিত নয়; যখন একাধিক পরিবেশ পালাক্রমে জীবাণুমুক্ত করা হয়, তখন কম্পন কমাতে তাদের আলতোভাবে ধাক্কা দেওয়া উচিত।

7. এর ম্যানুয়াল অনুযায়ী ইনস্টল করুন এবং কাজ করুনবায়ু নির্বীজন মেশিন, এবং বিদ্যুৎ ব্যবহারের নিরাপত্তার দিকে মনোযোগ দিন।

Air Disinfection Machine