কোভিড-১৯ পরীক্ষা সম্পর্কে/আপনি যে উত্তরগুলি জানতে চান তা এখানে

- 2024-07-23-

সংক্রমণের পরে COVID-19 এর জন্য ইতিবাচক পরীক্ষা করতে কতক্ষণ সময় লাগে?

আপনার যদি COVID-19 থাকে তবে আপনি ভাল বোধ করলেও আপনি ইতিবাচক পরীক্ষা চালিয়ে যেতে পারেন। কিছু লোক যারা COVID-19 থেকে পুনরুদ্ধার করে তারা অসুস্থ হওয়ার কয়েক সপ্তাহ বা এমনকি কয়েক মাস পর পজিটিভ পরীক্ষা করতে পারে।


SARS-CoV-2 অ্যান্টিজেন পরীক্ষার ফলাফল কী ছিল?

একটি COVID-19 (করোনাভাইরাস) পিসিআর বা অ্যান্টিজেন পরীক্ষার তিনটি ফলাফল রয়েছে: ইতিবাচক (COVID-19 শনাক্ত করা হয়েছে) নেতিবাচক (কোনও COVID-19 শনাক্ত হয়নি) অনিশ্চিত, অকার্যকর বা চাপা।


একটি COVID-19 পরীক্ষায় T এবং C কী বোঝায়?

কন্ট্রোল লাইন (C) এবং পরীক্ষা লাইন (T) বিদ্যমান। ফলাফল ইতিবাচক ছিল. আপনি যদি ফলাফলের উইন্ডোতে একটি নিয়ন্ত্রণ লাইন (C) এবং একটি পরীক্ষা লাইন (T) দেখতে পান তবে পরীক্ষাটি ইতিবাচক। কোন লাইনটি প্রথমে আসে তা বিবেচ্য নয়। কন্ট্রোল লাইন (C) স্পষ্টভাবে দৃশ্যমান, কিন্তু পরীক্ষা লাইন (T) ঝাপসা।


SARS-COV-2 / FLU A এবং B / RSV অ্যান্টিজেন র‌্যাপিড টেস্ট কিট একটি বহুমুখী ডায়াগনস্টিক টুল যা দ্রুত ভাইরাল সংক্রমণ শনাক্ত করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি তিনটি মূল ক্ষেত্র কভার করে: কোভিড-১৯, ইনফ্লুয়েঞ্জা (ইনফ্লুয়েঞ্জা এ এবং বি) এবং রেসপিরেটরি সিনসিটিয়াল ভাইরাস (আরএসভি)। নির্দিষ্ট অ্যান্টিজেন ব্যবহার করে, পরীক্ষা দ্রুত ফলাফল প্রদান করে, স্বাস্থ্যসেবা পেশাদারদের সময়মত সিদ্ধান্ত নিতে সক্ষম করে।

SARS-CoV-2, ইনফ্লুয়েঞ্জা A এবং B, এবং শ্বাসযন্ত্রের সিনসাইটিয়াল ভাইরাস সংক্রমণের সাধারণ উৎস যা শ্বাসযন্ত্রের রোগ সৃষ্টি করে। তিনটি ভাইরাস খুব অনুরূপ উপসর্গ সৃষ্টি করে, প্রধানত মাথাব্যথা, ক্লান্তি, জ্বর, কাশি, নাক বন্ধ এবং গলা ব্যথা। কোন ভাইরাস উপসর্গ সৃষ্টি করছে তা বলা কঠিন।

Babio®SARS-COV-2 / ইনফ্লুয়েঞ্জা A এবং B/RSV অ্যান্টিজেন র‌্যাপিড টেস্ট কিট (কলয়েডাল গোল্ড মেথড) SARS-COV-2 এবং/অথবা ইনফ্লুয়েঞ্জা এবং/অথবা B এবং/অথবা RSV ভাইরাস অ্যান্টিজেনগুলির দ্রুত সনাক্তকরণ প্রদান করে। এটি পরীক্ষাগার সরঞ্জাম ব্যবহার ছাড়াই সর্বনিম্ন দক্ষ কর্মীদের দ্বারা 15 মিনিটের মধ্যে তাত্ক্ষণিক পরীক্ষার ফলাফল সরবরাহ করতে পারে। একটি ক্লিনিক, হাসপাতাল বা যত্নের স্থানেই হোক না কেন, কিট এই সংক্রামক ভাইরাসগুলি সনাক্ত করার জন্য একটি ব্যাপক সমাধান সরবরাহ করে।