কুকুর এবং বিড়ালের জন্য টক্সোপ্লাজমা গন্ডি সনাক্তকরণ কিট সনাক্তকরণের নীতি এবং সতর্কতা

- 2024-01-08-

কুকুর এবং বিড়ালের টক্সোপ্লাজমোসিস হল একটি জুনোটিক পরজীবী রোগ যা টক্সোপ্লাজমোসিস দ্বারা সৃষ্ট। প্রধান প্রকাশগুলি হল জ্বর, অ্যানোরেক্সিয়া, হতাশা, বমি, ডায়রিয়া, রক্তের সাথে মিশ্রিত মল, তরল, কাশি, চোখ এবং নাকের নিঃসরণ, শ্বাসকষ্ট, চাক্ষুষ শ্লেষ্মা ফ্যাকাশে; কারো কারো iritis এমনকি অন্ধত্বও আছে। টক্সোপ্লাজমা গন্ডি বিড়ালের অন্ত্রে যৌন এবং গ্যামেট পুনরুত্পাদন করে, ডিমের থলিতে বিকশিত হয় এবং মলের মধ্যে নির্গত হয়। উপযুক্ত পরিস্থিতিতে, এটি স্পোরুলেশনের পরে সংক্রামক স্পোরোজেনাস ওসিস্টে বিকশিত হয়। সুস্থ কুকুর এবং বিড়াল দ্বারা গিলে ফেলার পরে, oocysts অন্ত্রের মধ্যে পালিয়ে যায়, রক্ত ​​​​সঞ্চালনের সাথে শরীরের টিস্যুতে প্রবেশ করে, কোষ আক্রমণ করে এবং দ্রুত বিভাজিত এবং প্রসারিত হয় এবং অন্তঃকোষীয় সিউডোসাইস্টে খোলে, যা ক্লিনিকাল লক্ষণগুলির কারণ হয়।

এই কিট ডবল অ্যান্টিবডি স্যান্ডউইচ ইমিউনোক্রোমাটোগ্রাফি ব্যবহার করে। যদি নমুনায় পর্যাপ্ত টক্সোপ্লাজমা অ্যান্টিবডি থাকে, তাহলে অ্যান্টিবডিগুলি গোল্ড লেবেল প্যাডে কলয়েডাল গোল্ড দিয়ে প্রলিপ্ত টক্সোপ্লাজমা অ্যান্টিজেনের সাথে আবদ্ধ হবে, যা একটি অ্যান্টিজেন-অ্যান্টিবডি কমপ্লেক্স তৈরি করবে। যখন এই জটিলটি কৈশিক প্রভাব সহ সনাক্তকরণ এলাকায় (টি-লাইন) উপরের দিকে স্থানান্তরিত হয়, তখন এটি একটি "অ্যান্টিজেন-অ্যান্টিবডি-অ্যান্টিজেন" কমপ্লেক্স তৈরি করতে অন্য অ্যান্টিজেনের সাথে আবদ্ধ হয় এবং ধীরে ধীরে একটি দৃশ্যমান সনাক্তকরণ লাইনে (টি-লাইন) একত্রিত হয় এবং অতিরিক্ত কোলয়েডাল গোল্ড অ্যান্টিজেন মান নিয়ন্ত্রণ অঞ্চলে (সি-লাইন) স্থানান্তরিত হতে থাকে যা মনোক্লোনাল অ্যান্টিবডি দ্বারা বন্দী হয় এবং একটি দৃশ্যমান সি-লাইন তৈরি করে। পরীক্ষার ফলাফল C এবং T লাইনে প্রদর্শিত হয়। কোয়ালিটি কন্ট্রোল লাইন (সি লাইন) দ্বারা প্রদর্শিত লাল ব্যান্ডটি ক্রোমাটোগ্রাফিক প্রক্রিয়াটি স্বাভাবিক কিনা তা নির্ধারণ করার জন্য মানদণ্ড এবং এটি পণ্যের অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ মান হিসাবেও কাজ করে।

টক্সোপ্লাজমা অ্যান্টিবডি (টক্সো এবি) টেস্ট কিট টক্সোপ্লাজমা সংক্রমণের স্ক্রীনিং এবং সহায়ক নির্ণয়ের জন্য কুকুর বা বিড়ালের সিরামে টক্সোপ্লাজমা অ্যান্টিবডি দ্রুত এবং গুণগতভাবে সনাক্ত করতে পারে।

এই পণ্যটি নিষ্পত্তিযোগ্য, পুনরায় ব্যবহার করবেন না। এই পণ্যের পরীক্ষার ফলাফল শুধুমাত্র তথ্যগত উদ্দেশ্যে এবং নির্ণয় এবং চিকিত্সার জন্য একমাত্র ভিত্তি হিসাবে ব্যবহার করা উচিত নয় এবং সমস্ত ক্লিনিকাল এবং পরীক্ষাগার প্রমাণ মূল্যায়নের পরে একজন চিকিত্সক দ্বারা করা উচিত।